বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

বরিশালে ২১ স্কুলে একযোগে সংরক্ষিত ছুটি

বরিশালে ২১ স্কুলে একযোগে সংরক্ষিত ছুটি

বরিশালের গৌরনদী উপজেলার ২১টি প্রাথমিক বিদ্যালয়ে একযোগে সংরক্ষিত ছুটি নিয়ে শিক্ষা কর্মকর্তা ও শিক্ষকদের শিক্ষাসফরে যাওয়ার ঘটনায় শিক্ষার্থীদের অভিভাবক ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্যদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

হরিসেনা প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ মিলন খলিফা জানান, তার বিদ্যালয়ের শিক্ষকদের বনভোজনে যাওয়ার জন্য বাধ্যতামূলক ভাবে চাঁদা দিতে হয়েছে।

এমনকি স্কুল বন্ধ দিয়ে বনভোজনে যাওয়ার জন্য শিক্ষকদের অনিচ্ছা থাকা সত্বেও শিক্ষকদের সংরক্ষিত ছুটি নিতে বাধ্য করা হয়েছে। তিনি আরও জানান, আসছে ২১ ফ্রেব্রয়ারীতে হরিসেনা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাংস্কৃতিক প্রতিযোগীতায় অংশগ্রহন করার কথা রয়েছে।

এনিয়ে বিদ্যালয়ে প্রতিদিনই শিক্ষার্থীদের নাচ, গান, আবৃত্তি ও চিত্রাংঙ্গন শিখানো হতো। কিন্তু উপজেলা শিক্ষা কর্মকর্তাদের খামখেয়ালীপনায় একদিন পিছিয়ে পরলো শিক্ষার্থীরা।

বড় কসবা প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আলআমিন হাওলাদার জানান, বিদ্যালয় বন্ধ করে বনভোজনে যাওয়ার জন্য নিষেধ করা হলেও উপজেলা শিক্ষা কর্মকর্তাদের চাপের মুখে বনভোজনে যেতে বাধ্য হয়েছে শিক্ষকরা।

তিনি আরও জানান, বনভোজনে যাওয়ার পূর্বে তিনদিন অর্ধবেলা ক্লাস নিয়ে উপজেলায় বনভোজনে যাওয়ার প্রস্তুতি সভায় যেতে হয়েছে শিক্ষকদের। এবিষয়ে নাম প্রকাশ না করার শর্তে এক প্রধানশিক্ষক জানান, স্কুল বন্ধ দিয়ে বনভোজনে যেতে না চাইলেও একপ্রকার জোরপূর্বক ভাবে তার বিদ্যালয়ের শিক্ষকদের ১২০০ টাকা করে চাঁদা দিতে হয়েছে। তবে অনেক শিক্ষকরাই এবিষয়ে মুখ খুলতে রাজি হননি।

এবিষয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা ফয়সল জামিল জানান, বাধ্যতামূলকভাবে কাউকে শিক্ষা সফরে নেয়া হয়নি। যে যেতে চেয়েছে শুধু তাকেই নেয়া হয়েছে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech